বাংলাদেশে যাত্রা শুরু করল ম্যানফ্রটো

on May 21, 2015, updated December 17, 2015


 বাংলাদেশে যাত্রা শুরু করল ম্যানফ্রটো

ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফির ক্ষেত্রে আন্তর্জাতিক ট্রাইপড ব্র্যান্ড ম্যানফ্রটোর যাত্রা শুরু হল বাংলাদেশে। গত ২৪ জানুয়ারি শনিবার রাজধানীর যমুনা ফিউচার পার্কে ম্যানফ্রটো শো রুমের উদ্বোধন করেন বরেণ্য আলোকচিত্রী ও চিত্রগ্রাহক আনোয়ার হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “ভাল কাজের জন্য প্রয়োজন একটি ভাল ট্রাইপড। ১৯৮৩ সালে প্রথম ফ্রান্স থেকে ম্যানফ্রটোর একটি ট্রাইপড কিনি এবং এটা আমার এখনো বেশ প্রিয়। প্রত্যেক আলোকচিত্রীর ভাল একটি ট্রাইপড থাকা জরুরী।”

আলোকচিত্র ও ভিডিওচিত্র গ্রহনের ক্ষেত্রে ম্যানফ্রটোকে বিশ্বের অন্যতম শীর্ষ ট্রাইপড ও আলোকসম্পাত (লাইটিং) যন্ত্রনির্মাতা হিসেবে বিবেচনা করা হয়। ইতালিভিত্তিক নির্মাতা ‘লিনো মানফ্রত্তো অ্যান্ড কোম্পানি’ ১৯৭৪ সাল থেকে পেশাদার আলোকচিত্রীদের জন্য ট্রাইপড ও লাইটিং যন্ত্র তৈরি করছে।

উদ্বোধনী অনুষ্ঠানে ম্যানফ্রটোর বাংলাদেশ পরিবেশক প্রতিষ্ঠান টেড কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. জহিরুল ইসলাম বলেন, “যুগের সঙ্গে তাল মিলিয়ে ম্যানফ্রটোর মতো একটি বিশ্বখ্যাত ব্র্যান্ড আমরা এদেশে আনতে পেরে নিজেদের সৌভাগ্যবান মনে করছি। ম্যানফ্রটো পণ্যের বিক্রয়োত্তর সেবাও আমরা প্রদান করব। বিশ্ববাজারের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ মূল্যে আমরা ক্রেতাদের ম্যানফ্রেটোর পণ্য তুলে দেব।”

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ম্যাপ ফটো এজেন্সির সহ-প্রতিষ্ঠাতা হাসান সাইফুদ্দিন চন্দন ও মাহমুদ রহমান, বাংলাদেশে ইউরোপিয়ান প্রেস ফটো এজেন্সির আলোকচিত্রী আবীর আবদুল্লাহ, প্রবীণ আলোকচিত্রী ও শিক্ষক রফিকুল ইসলাম, প্রথম আলোর প্রধান আলোকচিত্রী জিয়া ইসলাম, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর প্রধান আলোকচিত্রী মুস্তাফিজ মামুন, বাংলাদেশ ফটোগ্রাফিক এসোসিয়েশনের সাবেক সভাপতি আক্কাস মাহমুদ, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর আলোকচিত্রবিষয়ক প্রকাশনা ক্লিক-এর সম্পাদক হাসান বিপুল।

অনুষ্ঠানে উপস্থিত আলোকচিত্রীদের বক্তব্যের পর উপস্থিত সবাইকে নিয়ে কেক কাটেন আলোকচিত্রী আনোয়ার হোসেন। ম্যানফ্রটো বাংলাদেশের প্রধান বিক্রয় কেন্দ্র রাজধানীর ৩/৩ বি, পুরানা পল্টন, ঢাকা-১০০০। এছাড়া যমুনা ফউচার পার্কে ম্যানফ্রটোর বিক্রয় কেন্দ্র লেভেল ৪, দোকান নং ২৭, যমুনা ফিউচার পার্ক, প্রগতি সরণী, বাড্ডা, ঢাকা ১২২৯।