নর্থ সাউথ-এ আয়োজিত প্রতিযোগিতা ও প্রদর্শনী

ক্লিক ডেস্ক
on February 15, 2016, updated February 15, 2016


 নর্থ সাউথ-এ আয়োজিত প্রতিযোগিতা ও প্রদর্শনী

বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ-এ আয়োজিত হল আর্ট ও ফটোগ্রাফি প্রতিযোগিতা এবং প্রদর্শনী- ২০১৬। অন্যান্যবারের মতো এবারও ৫ দিন ব্যাপী এই অনুষ্ঠানটির আয়োজন করেছে “আর্ট এবং ফটোগ্রাফি ক্লাব (APC)”।

তরুণ শিল্প প্রতিভার খোঁজে  ২০০০ সাল থেকেই প্রতিবছর আয়োজিত হয়ে আসছে এই ‘আর্ট ও ফটোগ্রাফি প্রতিযোগিতা এবং প্রদর্শনী’। এবারের আয়োজনে প্রথমে ১০৭ জন আলোকচিত্রীর মোট ১,০২২টি আলোকচিত্র এবং ১১ জন শিল্পীর মোট ৩৫টি শিল্পকর্ম বাছাই করা হয়েছিল।

পরবর্তীতে প্রদর্শনীর জন্য সেগুলো থেকে ৭৫টি আলোকচিত্র এবং ২০টি শিল্পকর্ম চূড়ান্তভাবে বাছাই করেছেন বিচারকরা। বর্তমানে আয়োজনটিতে ৩৮ জন আলোকচিত্রী এবং ৯ জন শিল্পীর কাজ প্রদর্শিত হচ্ছে।

এ ছাড়াও এবারের প্রতিযোগিতায় প্রথমবারের মত অন্তর্ভূক্ত করা হয়েছে ‘ভিন্টেজ ক্যামেরা প্রদর্শনী’ এবং ‘ফটোগ্রাফি বুক’ প্রদর্শনী। প্রদর্শনীতে আরও রয়েছে বিখ্যাত ফটোগ্রাফারদের পোর্টফলিও।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ‘রিক্রিয়েশন হল’ ও ‘এক্সিবিশন সেন্টার’-এ চলমান সবার জন্য উন্মুক্ত এই প্রদর্শনীটি চলেছে ৭ থেকে ১১ই ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১১টা থেকে বিকাল ৬টা পর্যন্ত আগ্রহীদের জন্য খোলা ছিল প্রদর্শনীটি।